সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
বঙ্গবন্ধু এদেশের স্বপ্ন পুরনের জন্য ১৪টি বছর কারাবরন করেছে-পাণি সম্পদ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু এদেশের স্বপ্ন পুরনের জন্য ১৪টি বছর কারাবরন করেছে-পাণি সম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥ পাণি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফরিুক শামীম বলেছেন, আমাদের জাতীর পিতা বঙ্গবন্ধু এদেশের স্বপ্ন পুরনের জন্য ১৪টি বছর অন্ধকারের জেলে জীবন কাটিয়েছে। তারর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য তারই সুযোগ্য কণ্যা এমন এমন প্রকল্প সাহসকিতার সাথে হাতে নিয়েছে অন্যকোন সরকার এর সাহস কোনদিনই পেত না। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিজেই বলেছে এদেশে প্রতিবন্ধী বলতে কোন নাম থাকবে না তিনিই প্রতিবন্ধীদেরকে সূবর্ণ নাগরীক হিসাবে দেশে বাস করবে। এছাড়া আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদার মন মানসিকতার কারনে দেশের গৃহহীনরা সরকারী ভাবে জমি ও ঘড় পাচ্ছেন। আজ যারা ঘড় পাচ্ছেন তারা একটা কথা মনে রাখবেন এ ঘড়ের টাকা সরকার খরচ করে থাকলেও তা আপনাদের ট্যাক্সের টাকার তাই ঘড়টিকে সুন্দরভাবে ব্যবহার করবেন। অপর দিকে পাণি সম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন, কেহ যদি অবৈধভাবে নদী থেকে বালু কেটে উত্তোলন করে থাকে এবং এসময় বালু উত্তোলনকারীদের অর্থের লোভ লালসায় পড়ে যারা সহযোগীতা করে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানান। এদের অবৈধভাবে বালু কাটার কারনেই নদীর তীরবর্তীর বসবাসরত মানুষগুলো এক সময় নদী ভাঙ্গনের শিকার হচ্ছে। আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশে নদী ভাঙ্গনের শিকার হওয়া মানুষগুলোর মুখে হাসি ফুটানোর জন্য আমি সারা দেশে ছুটে বেড়ায় এবং তাদেরকে রক্ষা করার কাজ করে যাচ্ছি। আজ শনিবার (৩ই) অক্টোবর সকাল ১১টায় বরিশাল সার্কিট হাউজের ধাঁনসিড়ি সভা কক্ষে মুজিব বর্ষ উপলক্ষ্যে গুচ্ছগমি পূর্ণবাসিত পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সূবর্ণ নাগরীকদের মাঝে হুইল চেয়ার বিতরন কালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। বরিশাল জেলা প্রশাসকের আয়োজনে ও প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের সহযোগীতায় বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন (অতিরিক্ত সচিব) বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আব্দুর রাজ্জাক, (গুচ্ছগ্রাম) আঞ্চলিক প্রকল্প পরিচালক মোঃ রেজাউল বারী, বিশিষ্ট সাংবাদিক বরিশাল প্রেস ক্লাব সাবেক সভাপতি এ্যাড, এস.এম ইকবাল, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল উদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড, মাহাবুবুর রহমান মধু, বরিশাল মহানগর যুব লীগ যুগ্ম আহবায়ক মহিমুদুল হক খাঁন মামুন, উন্নয়ন কর্মী কাজী জাহাঙ্গীর, রহিমা সুলতানা কাজল, সমাজ সেবা প্রবেশন অফিসার মোঃ সাজ্জাদ পারভেজ ও প্রতিবন্ধী কনসালটেন্ট ডাঃ মুন্নুজান রহমান। অনুষ্ঠানে শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম। এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান,বরিশাল সদর ভূমি সহকারী কমিশনার মেহেদী হাসান ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী (হোসেন নানা০ প্রমুখ।
পরে বরিশাল সদর (৫) আসনের সংসদ সদস্য ও পাণি সম্পদ প্রতিমন্ত্রী বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের গুচ্ছগ্রামে ৪শতক জমির উপর ১লক্ষ ৭১ হাজার টাকা ব্যায়ে দুটি কক্ষ ও একটি বাথরুম সহ গৃহহীনদের ঘড়ের চাবি ও জমির দলিল ৬০ জনের মঝে হস্তান্তর করেন। অপরদিকে ২০জন সূবর্ণ নাগরীকদের মধ্যে একই সময় হুইল চেয়ার তুলে দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com